২০ লক্ষ পাড়ি দিল বঙ্গ

Home - News - ২০ লক্ষ পাড়ি দিল বঙ্গ

সময়ের সাথে তাল মিলিয়ে এগিয়েছে প্রযুক্তি। উন্নত হয়েছে যোগাযোগ মাধ্যম। চাহিদার প্রয়োজনে বেড়েছে ইন্টারনেটের গতি। ভিসিআর থেকে সেলুলয়েডের সিনেমা হল হয়ে এসেছে হাতের মুঠোয়। নিত্য-নতুন মিডিয়ার কারণে সৃষ্টি হয়েছে বিনোদনের নতুন মাধ্যম। বাংলাদেশের নতুন মিডিয়ায় তেমনই অনবদ্য একটি প্যাটফর্ম বঙ্গ। নাটক, সিনেমা, মিউজিক ভিডিও, শর্টফিল্ম, টেলিফিল্ম, ইউটিউব শো, বিনোদনধর্মী প্রভৃতি অনুষ্ঠানের ওয়ান স্টপ সল্যিউশন বঙ্গ।

হাঁটি হাঁটি পা পা করে এই ‘বঙ্গ’পেরিয়েছে ছয়টি সাফল্যের বছর। এটি বাংলাদেশের প্রথম ডিজিটাল ভিডিও সুল্যশন এবং দেশীয় সিডিএন নেটওয়ার্ক। দেশের এই অন্যতম ইউটিউব চ্যানেলটি সম্প্রতি ২০ লাখ সাবস্ক্রাইবারের মাইলস্টোন পার করেছে। শুধু তাই নয়, বঙ্গ নেটওয়ার্কে রয়েছে দুই কোটিরও বেশি সাবস্ক্রাইবারস এবং দেশি-বিদেশি ২৫০-এর বেশি ইউটিউব চ্যানেল, যা ভিডিও প্যাটফর্মে যোগ করেছে এক নতুন মাত্রা। তাদের ক্রমবর্ধমান লাইব্রেরিতে ১৫ হাজারটি পূর্ণ চলচ্চিত্র, টেলিভিশন, টিভি শো, সঙ্গীত ভিডিও এবং গানের সংগ্রহ রয়েছে ।

‘বঙ্গ’নেটওয়ার্কে জাজ মাল্টিমিডিয়া, স্যালমন দা ব্রাউনফিশ, গান ফ্রেন্ডস, ভাই-ব্রাদার্স লিমিটেড, মাছরাঙ্গা টিভি অফিশিয়ালসহ চিত্রনায়ক শাকিব খানের অফিশিয়াল ইউটিউব চ্যানেলসমূহ অন্তর্ভুক্ত রয়েছে।

বাংলাদেশের পাশাপাশি বঙ্গ ছড়িয়ে পড়েছে ভারত, নেপাল, শ্রীলঙ্কা, মিয়ানমারসহ মধ্যেপ্রাচ্যে। এ ছাড়া প্রথম বাংলাদেশি ইউটিউব চ্যানেল হিসেবে বাংলাদেশে গোল্ডেন বাটন স্বীকৃতি পেয়েছে ‘বঙ্গ’।

Share:

Leave A Comment